অনুপ্রাণন, শিল্প-সাহিত্যের অন্তর্জাল এ আপনাকে স্বাগতম!
মার্চ ২৯, ২০২৪
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
মার্চ ২৯, ২০২৪
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্টাফ রিপোর্টার -
বামিহাল সাহিত্য পুরস্কার, ২০২২ ঘোষণা

বগুড়া (শেরপুর) থেকে প্রকাশিত ছোটকাগজ ‘বামিহাল’ যুগবর্ষ পদার্পণ উপলক্ষ বামিহাল সাহিত্য পুরস্কার-২০২২ ঘোষণা করেছে। বামিহালের সম্পাদক রনি বর্মন জানিয়েছেন, ‘জুরিবোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী শিবলী মোকতাদির (কবিতায়), হাবিব ওয়াহিদ (ছোটকাগজ সম্পাদনায়), জান্নাতুল বাকেয়া কেকাকে (গবেষণায়) বামিহাল সাহিত্য পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে’।

প্রসঙ্গত উল্লেখ করা যায় যে, কবি শিবলী মুক্তাদির শিল্প-সাহিত্যের পত্রিকা অনুপ্রাণন এবং শিল্প-সাহিত্যের অন্তর্জালের কয়েকটি সংখ্যায় তাঁর কয়েকটি লেখা প্রকাশিত হয়েছে।

একই সঙ্গে বাংলা সাহিত্যের সম্ভাবনাময় চার তরুণ- সালিমুল শাহিন (কবিতায়), অঞ্জন আচার্য্য (ছোটগল্পে), রিপন আহসান ঋতু (উপন্যাসে) ও স্বপঞ্জয় চৌধুরী (প্রবন্ধে) বামিহাল তরুণ সাহিত্য পুরস্কার-২০২২ প্রদানের জন্য মনোনীত করা হয়েছে। পুরস্কার হিসেবে থাকবে নগদ অর্থ, ক্রেস্ট, সনদপত্র ও উত্তরীয়।

উল্লেখ করা যায় যে, অনুপ্রাণন প্রকাশন থেকে কবি ও কথাসাহিত্যিক অঞ্জন আচার্যের কবিতার বই ‘তুমুল কোলাহলে কুড়াই নিঃশব্দ’ (২০১৪) এবং ‘নামহীন মৃত্যুর শিরোনাম’ (২০২০)। কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক স্বপঞ্জয় চৌধুরীর গল্পগ্রন্থ ‘ডুবেছিল চাঁদ নিশিন্দা বনে’ (জানুয়ারি, ২০২১) এবং শিল্প-সাহিত্য বিষয়ক প্রবন্ধের বই ‘নিগূঢ় শিল্পের কথাচিত্র’।

অনুপ্রাণন তরুণ প্রতিশ্রুতিশীল শিল্পী ও সাহিত্যিকদের শিল্প ও সাহিত্যচর্চার জন্য একটি উন্মূক্ত প্রতিষ্ঠান। মননশীল, সৃজনশীল ও মানসম্পন্ন শিল্প ও সাহিত্যচর্চার জন্য তরুণ শিল্পী ও সাহিত্যিকদের জন্য অনুপ্রাণন একটি উন্মূক্ত প্ল্যাটফর্ম।

বামিহালের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদানের তারিখ দ্রুতই পরবর্তী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

+ posts

Read Previous

জিগীষা’র ষষ্ঠ বর্ষপূর্তি ও সাহিত্য সম্মাননা-২০২২ অনুষ্ঠান

Read Next

কলঙ্কিনী রাধা – প্রথম পর্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *