অনুপ্রাণন, শিল্প-সাহিত্যের অন্তর্জাল এ আপনাকে স্বাগতম!
মার্চ ২৯, ২০২৪
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
মার্চ ২৯, ২০২৪
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সম্পাদকীয়- -
শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণন- ২য় সংখ্যা

অন্তর্জালে শিল্প-সাহিত্যের পত্রিকা যেগুলোকে ইংরেজিতে ওয়েবজিন বলা হয়, বাংলা ভাষায় প্রকাশিত সেসব ওয়েবজিনের সংখ্যা কতো আমার ঠিক জানা নেই। তবে তাদের মধ্যে শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণন নিঃসন্দেহে নবীনতম। গত ৯ই ফেব্রুয়ারি প্রকাশিত সূচনা সংখ্যা প্রকাশিত হয়। যেখানে ২১টি বিভাগ মিলিয়ে প্রায় ৮৮ জন লেখকের ৮৮টি লেখা স্থান পায়।

যেসকল লেখক জাতীয় সংবাদ মিডিয়ার প্রকাশিত বিভিন্ন সাহিত্য পত্রিকাসহ, লিটল ম্যাগ এবং শিল্প-সাহিত্যের ত্রৈমাসিক, অনুপ্রাণনসহ বিভিন্ন সাহিত্য পত্রিকায় নিয়মিত লেখেন অথবা নবীন এবং নতুন- তাদের মধ্য থেকে ৮৮ জন লেখকের শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণনের সূচনা সংখ্যায় অংশগ্রহণ অনুপ্রাণনের প্রতি লেখকদের ভালোবাসা ও সমর্থনের বহিঃপ্রকাশ বলেই আমরা মনে করি।

শিল্প-সাহিত্যের ত্রৈমাসিক, অনুপ্রাণন এবং শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণনে নিয়মিত-অনিয়মিত লেখা পাঠিয়ে অনুপ্রাণনের উদ্যোগে শিল্প-সাহিত্য চর্চার ক্ষেত্রটি প্রসারিত করার জন্য ক্রমাগত যে সমর্থন ও সহযোগিতা আমরা আমাদের লেখকদের কাছ থেকে পাচ্ছি, তাতে করে তাদের সবার কাছে বিশেষ করে নবীন, তরুণ ও নতুন লেখকদের কাছে আমরা যারপরনাই কৃতজ্ঞ।

আর যারা অনুপ্রাণনের কাগজে মুদ্রিত ত্রৈমাসিক পত্রিকা এবং অন্তর্জালে প্রকাশিত লেখাগুলোর নিয়মিত অথবা অনিয়মিত পাঠক, যাদের নিরন্তর সহযোগিতা প্রকাশনার ক্ষেত্রে, অনুপ্রাণনের সকল উদ্যোগ এগিয়ে নেয়ার ক্ষেত্রে বিশাল অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন, তাদের প্রতিও আমাদের অফুরান কৃতজ্ঞতা।

শিল্প-সাহিত্যের অন্তর্জালের এই সংখ্যায় মোট ২২টি বিভাগে মোট ৬৮টি লেখা অন্তর্ভুক্ত রয়েছে। সম্পাদনা পরিষদ সবদিক বিচার বিবেচনা করে লেখাগুলো মনোনীত করেছেন। বিশ্বাস করি সবগুলো লেখাই পাঠকদের ভালো লাগবে।

শিল্প-সাহিত্যের অন্তর্জালের প্রত্যেক লেখক ও পাঠকদের অভিনন্দন ও শুভেচ্ছা।

+ posts

Read Previous

অমর গানের অমর কবি- গাফফার চৌধুরীর প্রতি শ্রদ্ধাঞ্জলি

Read Next

শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণন সুচনা সংখ্যা- (জানুয়ারি- ২০২২)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *