অনুপ্রাণন, শিল্প-সাহিত্যের অন্তর্জাল এ আপনাকে স্বাগতম!
জুন ২০, ২০২৪
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
জুন ২০, ২০২৪
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

স্টাফ রিপোর্টার -
নবীন কবির প্রথম বই প্রকাশের সুযোগ

নবীন কবির প্রথম বই প্রকাশের সুযোগ

প্রতিবছর একজন নবীন কবির অভিষেকের ধারণা ও উদ্যোগটি কুড়ি বছর ধরে প্রকাশিত একুশের সংকলনের সম্পাদক কবি মারুফ রায়হানের। নতুন প্রতিভা আবিষ্কার ও তাকে স্বীকৃতি প্রদানের স্বপ্নের উদগাতা তিনি। দু’একটি ব্যতিক্রম বাদে নবীন কবিদের বই প্রকাশে পেশাদার প্রকাশকদের অনীহা সর্বজনবিদিত। তাই এ উদ্যোগ।
নবীন কবিদের জন্য কবি-অভিষেক শীর্ষক ব্যতিক্রমী আয়োজনটি ২০২১ থেকে শুরু হয়েছে। একুশের সংকলন চায় নির্মোহভাবে সত্যিকার মেধাবীদের তুলে আনতে। বিগত তিন বছরে যে তিনজন নবীন কবি অভিষিক্ত হলেন তারা কেউ রাজধানীর নন। অনুভব আহমেদের বাড়ি মৌলভীবাজার, সৈয়দ রেজা পারভেজের কক্সবাজারে এবং জবা রায় ময়মনসিংহের সন্তান।

অমর একুশে গ্রন্থমেলা ২০২৪ উদ্বোধনের সাতদিনের মধ্যে এই ‘কবি-অভিষেক’ অনুষ্ঠিত হবে। এতে অভিষিক্ত কবিকে উপহার হিসেবে নগদ অর্থ ও শুভেচ্ছা স্মারক দেওয়া হবে। অনুষ্ঠানে কবির সদ্য প্রকাশিত গ্রন্থটি নিয়ে আলোচনা করবেন বিশিষ্ট কবিরা, কবির কবিতা থেকে আবৃত্তি পরিবেশিত হবে, থাকবে কবির অনুভূতি এবং পাঠকদের জিজ্ঞাসার উত্তর। এ জন্য নবীন কবিদের কাছ থেকে পাণ্ডুলিপি আহ্বান করা হচ্ছে। বয়স সর্বোচ্চ ৩৩ বছর।

পূর্ণাঙ্গ পরিচিতিসহ কম্পোজ করা ওয়ার্ড ফাইল ও পিডিএফয়ে পাণ্ডুলিপিটি (কমপক্ষে ৪০টি কবিতা) নিচের ঠিকানায় পাঠানোর অনুরোধ জানানো হয়েছে। পাণ্ডুলিপি পাঠানোর শেষ তারিখ ২৩ নভেম্বর ২০২৩।

ইমেইল অ্যাড্রেস: marufraihan71@gmail.com

 

Read Previous

শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণন, ৫ম সংখ্যা (অক্টোবর-২০২৩)

Read Next

বগুড়া লেখক চক্র পুরস্কার পেলেন অনুপ্রাণন প্রকাশক আবু এম ইউসুফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *