অনুপ্রাণন, শিল্প-সাহিত্যের অন্তর্জাল এ আপনাকে স্বাগতম!
জুলাই ১৭, ২০২৪
২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
জুলাই ১৭, ২০২৪
২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রাহমান ওয়াহিদ -
বগুড়ায় রাহমান ওয়াহিদের শিশুতোষ গল্পগ্রন্থ ‘খেজুর গাছে ভূতের পা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত

Pic-1.jpg

গত ২৪ ডিসেম্বর ২০২৩ তারিখ সন্ধ্যায় বগুড়ার একটি কনফারেন্স হলে কবি ও শিশুসাহিত্যিক রাহমান ওয়াহিদ-এর ‘খেজুর গাছে ভূতের পা’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করেন কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার

‘খেজুর গাছে ভূতের পা’ শিশুতোষ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন

কবি ও শিশুসাহিত্যিক রাহমান ওয়াহিদ-এর প্রকাশিত ৮ম শিশুতোষ গল্পগ্রন্থ ‘খেজুর গাছে ভূতের পা’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান কুঁড়ি’র উদ্যোগে ২৪ ডিসেম্বর ২০২৩, সন্ধ্যায় ম্যাক্স মোটেল কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। শিশু-কিশোর সাহিত্য সংগঠন কুঁড়ি’র সভাপতি মোমেনুর ইসলাম বিদ্যুতের সভাপতিত্বে এ অনুষ্ঠানের শুরুতে ‘খেজুর গাছে ভূতের পা’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার। এরপর গল্পগ্রন্থের ওপর আলোচনা করেন নজরুল পরিষদ বগুড়ার সভাপতি এড. মনতেজার রহমান মন্টু, কবি ও সম্পাদক মীর আবদুর রাজজাক, কবি নাসির সিরাজী, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আল মামুন সরদার, কবি শিবলী মোকতাদির, ছড়াকার রতন খান, ছড়াকার সেলিম রেজা কাজল, কবি সৌপর্ণ মাছুম, কবি কৃত্তিকা নাহার, আবেদা আশরাফ, উম্মে হাবিবা, নূরজাহান রেখা, শারমিন নাহার বাবলী প্রমুখ।

আলোচকবৃন্দ বলেন, ‘খেজুর গাছে ভূতের পা’ গ্রন্থটির নামকরণ সার্থক হয়েছে। কিশোর উপযোগী ৭টি গল্পের সমন্বয়ে এ গ্রন্থটি শিশু-কিশোর লেখক পাঠকদের কাছে ভীষণভাবে আকর্ষণীয় হয়ে উঠবে।

তারা আরও বলেন, ভূতের গল্প শিশু-কিশোরদের মধ্যে ভয়ের অনুভূতি সৃষ্টি করলেও ভূতের গল্প তাদের কাছে সবচেয়ে প্রিয় গল্প। স্বনামখ্যাত প্রতিষ্ঠান অনুপ্রাণন প্রকাশন, ঢাকা থেকে প্রকাশিত এই গল্পগ্রন্থটি শুধু ছোটদের কাছে নয়, বড়দের কাছেও সুখপাঠ্য। গ্রন্থটির প্রচ্ছদ অত্যন্ত চমৎকার। প্রচ্ছদটি শিশু-কিশোরদের বিশেষভাবে আকৃষ্ট করবে। এরপর উপস্থিত খুদে লিখিয়েদের মধ্যে আলোচনা করে তাহসিনা বিথী, ফারহান লাবিব, নামিরা রহমান মারিন ও বিনতিয়া ইয়াসমিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কুঁড়ি’র সম্পাদক আব্দুল খালেক।

 

Print Friendly, PDF & Email

Read Previous

নিঃশব্দ আহমেদ – গুচ্ছকবিতা

Read Next

অণুগল্পগুচ্ছ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *