অনুপ্রাণন, শিল্প-সাহিত্যের অন্তর্জাল এ আপনাকে স্বাগতম!
এপ্রিল ২৯, ২০২৪
১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
এপ্রিল ২৯, ২০২৪
১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টাফ রিপোর্টার -
অপরাজিত সাহিত্য পুরস্কার-২০২২ ঘোষণা

অপরাজিত সাহিত্য পুরস্কার-২০২২ ঘোষণা

বগুড়া শেরপুর থেকে প্রকাশিত সাহিত্য ভাবনার ছোটকাগজ ‘অপরাজিত’ এর ১যুগে পদার্পণ উপলক্ষে অপরাজিত সাহিত্য পুরস্কার-২০২২ ঘোষণা করেছে।

জুরিবোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী শিহাব শাহরিয়ার কে (কবিতায়), সোনালী ইসলাম কে (উপন্যাসে), হাসিদা মুন কে (প্রবন্ধে) তৌফিক জহুর, সম্পাদক-উদ্যান কে (ছোটকাগজ সম্পাদনায়), মিজান রহমান, প্রকাশক- ভাষাপ্রকাশ কে (প্রকাশনায়) অপরাজিত সাহিত্য পুরস্কার-২০২২ প্রদানের জন্য মনোনীত করা হয়েছে।

এছাড়া বাংলা সাহিত্যের তিন সম্ভাবনাময়ী লেখক এলিজা খাতুন কে (কবিতায়), শফিক হাসান কে (ছোটগল্পে) ও সন্তোষ কুমার শীল কে (উপন্যাসে) অপরাজিত প্রজন্ম সাহিত্য পুরস্কার-২০২২ প্রদানের জন্য মনোনীত করা হয়েছে।

পুরস্কার হিসেবে থাকবে নগদ অর্থ, ক্রেস্ট, সনদপত্র ও উত্তরীয়। অল্প দিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ করা যায় যে, যে তিনজন সম্ভাবনাময়ী লেখক এলিজা খাতুন কে (কবিতায়), শফিক হাসান কে (ছোটগল্পে) ও সন্তোষ কুমার শীল কে (উপন্যাসে) অপরাজিত প্রজন্ম সাহিত্য পুরস্কার-২০২২ প্রদানের জন্য মনোনীত করা হয়েছে, তাঁরা সবাই অনুপ্রাণনের লেখক। এলিজা খাতুন নিয়মিত শিল্প-সাহিত্যের ত্রৈমাসিক অনুপ্রাণনে লেখে থাকেন। শফিক হাসান ও সন্তোষ কুমার শীলের একাধিক গ্রন্থ অনুপ্রাণন প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে। অনুপ্রাণন নবীন, নতুন ও সম্ভাবনাময় লেখকদের লেখা অনুপ্রাণন থেকে প্রকাশিত পত্রিকায় অথবা অথবা গ্রন্থ আকারে প্রকাশ ও প্রচারের জন্য বিশেষভাবে অঙ্গীকারাবদ্ধ।

অনুপ্রাণনের ওয়েবে লেখক শফিক হাসান ও সন্তোষ শীলের লেখক পরিচিতি ও প্রকাশিত বইগুলোর লিংক, যথাক্রমে-
https://anupranon.com/writer/শফিক-হাসান/
https://anupranon.com/writer/সন্তোষ-কুমার-শীল/

+ posts

Read Previous

শিল্প-সাহিত্যের অন্তর্জাল, অনুপ্রাণন, সূচনা সংখ্যা

Read Next

কবি রফিক আজাদ স্মৃতি পুরস্কার পেলেন বাংলার দুই কবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *